-->

ফেসবুক গ্রুপের পোস্টে কিভাবে রিচ বৃদ্ধি করবেন ?

আজ আমরা গ্রুপের রিচ নিয়ে আলোচনা করবঃ

আপনি ফেইসবুকে গ্রুপে পোস্ট দিলেন এই পোস্টটি কতজন লোক দেখবে সেটাকে ফেসবুক রিচ বলে থাকে। আপনার সাথে বিভিন্ন ভাবে যুক্ত থাকা ফেসবুক ব্যবহারকারীদের কাছে আপনার পোস্টটি অটোমেটিক পৌঁছাতে থাকে এতে করে পোস্টটি সকলে দেখতে পাই।


 নিন্মে দেওয়া নিয়মগুলো গুলো মেনে চলুন আশাকরি আপনার রিচ বৃদ্ধি পাবে, ইনশাআল্লাহ।

১. প্রতিদিন পোষ্টঃ প্রতিদিন আপনাকে  কিছু না কিছু পোষ্ট করতে হবে। আপনি আপনার ভালো লাগার সকল পোস্ট করতে পারেন। এটা দোষের নয়। বরং যত পারেন, তত পোস্ট করুন।  প্রয়োজনে সিডিউল পোষ্ট করুন। যাতে এক সাথে আপনি পোস্ট করে রাখলেন, সময় মত একের পর এক পাবলিশ হতে থাকবে।

২. ভাল কন্টেন্ট তৈরি করুনঃ গ্রুপের মেম্বারদের আকৃষ্ট করবে এরকম পোষ্ট করুন।  বেশি করে উপকারী কন্টেন্ট পোস্ট করবেন। এতে আপনার গ্রুপের প্রতি আকৃষ্ট হবে সকলে। এবং আপনার পোস্টের রিচও বেড়ে যাবে।

৩. ভিডিও আপলোড করুনঃ  ভিডিও মেম্বারদের সব থেকে বেশি মনোযোগ ধরে রাখতে সাহায্য করে। সুতরাং ভালো মানের ভিডিও আপলোড  করুন।

৪. শেয়ার করুনঃ আপনার গ্রুপের পোস্ট ফেসবুক প্রেফাইলে শেয়ার করুন। কত লাইক আসল সেটির ভাবনার মধ্যে আনবেন না। পোস্ট রিচ হওয়া বেশি জরুরি।

৫. একই পোস্ট গ্রুপে পোস্ট করবেন না, ভিন্ন ভিন্ন পোস্ট করুন। একই ব্যক্তির পোস্টে কখনই একই কমেন্ট বার বার করবেন না। পোস্ট না পড়ে কিংবা ছবির মর্ম না বুঝে কেউ কমেন্ট করবেন না।

৬. কমেন্টের রিপ্লাই দিনঃ প্রত্যেক কমেন্টের রিপ্লাই দিন। এমন কি কমেন্টে আলোচনা করুন।


যে কাজটি সব সময় করার চেষ্টা করবেন→ প্রত্যেক পোস্টে কিছু নতুনত্ব যুক্ত করুন। লেখার ধরণ পরিবর্তন করুন। ভাষাগত পরিবর্তন আনুন। প্রত্যেক পোস্টে কিছু আকর্ষণ প্রতিস্থাপন করুন। যাতে গ্রুপের সকল মেম্বার আপনার পরবর্তী পোস্ট পড়ার জন্য অপেক্ষা করে।

আরও নতুন পোষ্ট পরবর্তী পোষ্ট