-->

ছবির ব্যাকগ্রাউন্ড পরিবর্তনের উপায় জেনে নিন


আমাদের মধ্যে অনেকে আছি যারা মোবাইলে ফটো এডিটিং এর কাজ করে থাকি। তাই অধিকাংশ ক্ষেত্রে আমাদের মোবাইলে ছবির ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করতে হয়। আপনি যদি ছবি ব্যাকগ্রাউন্ড রিমুভ না করেন তাহলে ছবি এডিটিং করার সময় আপনাদের নানা ধরনের সমস্যার সম্মুখীন হতে হয়। তাছাড়া, মোবাইলে ছবির ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করা খুবই কঠিন এবং কষ্ট ব্যাপার। তাই, আজকের আর্টিকেলে আপনাদের এমন একটি উপায় বলবো যার মাধ্যমে আপনারা সহজেই যেকোনো ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ বা পরিবর্তন করে নিতে পারবেন।

ইমেজের ব্যাকগ্রাউন্ড মুছে ফেলা সম্ভব এমন বেশ কয়েকটি ওয়েবসাইট রয়েছে। সেই ওয়েবসাইটগুলোর মাধ্যমে কয়েক মুহূর্তে ব্যাকগ্রাউন্ড মুছে ফেলা সম্ভব। এবার জেনে নিন পুরো প্রক্রিয়াটি। প্রথমে নিজের মোবাইল বা কম্পিউটার থেকে ওয়েব ব্রাউজারে কোনও একটি ব্যাকগ্রাউন্ড রিমুভার ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। 

ওয়েবসাইটগুলির মধ্যে রয়েছে www.remove.bg, slazzer.com, removal.ai ইত্যাদি। তবে সবথেকে বেশি ব্যবহার করা হয় remove.bg ওয়েবসাইটটি ওপেন করে আপলোড ইমেজ অপশনে ক্লিক করুন। ক্লিক করার পর কম্পিউটার বা মোবাইলে একটি ফোল্ডার ওপেন হবে। এবং যে ইমেজ থেকে ব্যাকগ্রাউন্ড রিমুভ করতে চাইছেন সেই ছবিটি সিলেক্ট করুন। এবং আপলোড করুন।

ওয়েবসাইটটি নিজে থেকেই প্রসেস করে থেকে ব্যাকগ্রাউন্ড রিমুভ করে দেবে। এবং ব্যাকগ্রাউন্ড ছাড়াই নতুন ইমেজ সেখানে দেখা যাবে। এবার সেখানেই রয়েছে ডাউনলোড অপশন। সেখান থেকে খুব সহজেই ডাউনলোড করতে পারবেন। প্রয়োজনে এইচডি কোয়ালিটির ইমেজও ডাউনলোড করা সম্ভব। সেই ইমেজ অন্য কোথাও ব্যবহার করা যেতে পারে। প্রয়োজনে নিজের পছন্দমতো ব্যাকগ্রাউন্ড ব্যবহার করা যেতে পারে। এবং কোনও গ্রাফিক্স ডিজাইনেও ব্যবহার করা যেতে পারে। একাধিক অ্যাপ বা গুগলে রয়েছে প্রচুর ব্যাকগ্রাউন্ড ইমেজ। সেখান থেকে ডাউনলোড করে পছন্দের কোনও ছবি ব্যাকগ্রাউন্ড ইমেজ হিসেবে সেট করতে পারেন।

আরও নতুন পোষ্ট পরবর্তী পোষ্ট