-->

ইউটিউবে প্রিমিয়াম সাবস্ক্রিপশন ছাড়াই যেভাবে ব্যাকগ্রাউন্ডে গান শুনবেন

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম ইউটিউব। স্মার্টফোনে অ্যাপ থেকে বের হয়ে অন্য অ্যাপে কাজ করার সময় গান শোনা যায় না। অনেক সময় গান শোনা ছাড়াও অন্যান্য কাজ করতে হয়। অনেকে মোবাইল লক করেও গান শুনতে চায়। কিন্তু ইউটিউব বিনামূল্যে এই সুবিধা দিচ্ছে না।

এ জন্য নিতে হবে প্রিমিয়াম সাবস্ক্রিপশন। তবে একটি কৌশল অবলম্বন করেই আপনি ব্যাকগ্রাউন্ডে ভিডিও চালানোর সুবিধা পেতে পারেন।


তা কীভাবে সম্ভব, তা জেনে নেওয়া যাক


প্রথমে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমচালিত স্মার্টফোন থেকে ইউটিউব অ্যাপে যেতে হবে। যে গান বা ভিডিও ফোন লক থাকলেও চালু রাখতে হবে, সেই গান বা ভিডিও খুলুন। শেয়ার অপশনে ট্যাপ করে লিংক কপি করতে হবে।

এরপর ফোন থেকে গুগল ক্রোম ব্রাউজারে প্রবেশ করতে হবে। কপি লিংকটি পেস্ট করতে হবে। ব্রাউজারের ওপরে ডান দিকে থাকা তিনটি ডট মেনুতে ট্যাপ করতে হবে। ডেস্কটপ সাইটে ট্যাপ করে চালু করতে হবে। ভিডিও চালু করে ব্রাউজার থেকে বের হয়ে আসতে হবে। ফোনের পর্দায় ওপর থেকে নিচের দিকে সোয়াইপ করতে হবে। ফোনের ব্রাউজারের ভিডিওটির একটি শর্টকাট দেখা যাবে। সেখানে ভিডিওটি চালু করতে হবে। এরপর ফোনে অন্য অ্যাপে কাজ করলে বা ফোন লক করলেও ভিডিওটি চলতে থাকবে।

আরও নতুন পোষ্ট পরবর্তী পোষ্ট